• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
জামালপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত ছাত্র সাকিব আলীর সুচিকিৎসা না পাওয়ার  অভিযোগ জামালপুর-ঢাকা রুটে বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন জামালপুরে মানবাধিকার বিষয়ক সভা সর্ব মহলে প্রশংসা রৌমারীরতে ৩৫ বিজিবি ও ছাত্র-জনতা রাস্তা সংস্কার ধানুয়া কামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালনে বাধার প্রতিবাদে সংবাদ সম্মেলন জামালপুরে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপসহ দেশব্যাপী গণমাধ্যম কর্মীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন জামালপুরে বিএনপির সমাবেশ ও বিক্ষোভ মিছিল জামালপুরে পিঙ্গলহাটিতে জমি নিয়ে বিরোধে সংবাদ সম্মেলন আনোয়ারা বেগমের পরিবারের জামালপুরে মামলা থেকে অব্যাহতি চেয়ে সংবাদ সম্মেলন করেছে নিরীহ বাবু মিয়া পরিবার জামালপুরে প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহ বর্ণনা ২০২২ এর জেলার রিপোর্ট প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত

বকশীগঞ্জে জাতীয় ভিটামিন’এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরন ও পরিকল্পনা সভা

 

মতিন রহমান,বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি।

জামালপুরের বকশীগঞ্জে আগামী ১ জুন জাতীয় ভিটামিন-এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে উপজেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এবং জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয়ের বাস্তবায়নে এ সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুর ১টায় বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আজিজুল হক।অবহিতকরন ও পরিকল্পনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার অহনা জিন্নাত। বিশেষ অতিথি ছিলেন বকশীগঞ্জ পৌরসভার মেয়র ফকরুজ্জামান মতিন।

এসময় আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আসমা লাবনী, জুনিয়র কনসালটেন্ট (ডেন্টিস্ট) ডাঃ নুজহাত আফরিন, বকশীগঞ্জ থানার ওসি (তদন্ত) সঞ্জয় সাহা, পরিসংখ্যানবিদ আব্বাস আলী, উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোস্তফা কামাল টিটন, উপজেলা ইপিআই কর্মকর্তা রমজান আলীসহ উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আজিজুল হক এ কার্যক্রমের বিস্তারিত তথ্য তুলে ধরে বক্তব্য রাখেন। তিনি জাতীয় ও গুরুত্বপূর্ণ কর্মসূচি শতভাগ সফল করতে সকল পেশাজীবি ও সচেতন নাগরিকের সহযোগিতার অনুরোধ জানিয়েছেন।

আগামী ১ জুন সারা দেশের ন্যায় বকশীগঞ্জ উপজেলার ১৬৯ টি কেন্দ্রে ৬ মাস হতে ১১মাস বয়সী ৩২ হাজার শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২৫ হাজার শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। ইতোমধ্যেই স্বাস্থ্য বিভাগের ব্যবস্থাপনায় উপজেলার নির্দিষ্ট বয়সের সকল শিশুকে ভিটামিন এ’ক্যাপসুল খাওয়ানোর প্রস্তুতি নেওয়া হয়েছে। আগামী ১ জুন সকাল ৮টা হতে একটানা বিকাল ৪টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।